ঢাকা, মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১ আপডেট : ৩ ঘন্টা আগে
শিরোনাম

সাভারে প্রতারণার শিকার ভুক্তভোগীদের মানববন্ধন 

  সাভার প্রতিনিধি

প্রকাশ : ২৯ জুন ২০২৪, ২২:০১  
আপডেট :
 ২৯ জুন ২০২৪, ২২:১৩

সাভারে প্রতারণার শিকার ভুক্তভোগীদের মানববন্ধন 
ঢাকার সাভারের ব্যাংক কলোনিতে ফ্লাটের শেয়ার হতে গিয়ে প্রতারণার শিকার ভুক্তভোগীদের মানববন্ধন। ছবি: সাভার প্রতিনিধি

রাজধানী ঢাকার অদূরে সাভারে একটি ডেভেলপার কোম্পানির প্রলোভনে পড়ে ফ্লাটের শেয়ার হতে ১৭ জন ভুক্তভোগী প্রায় সাড়ে চার কোটি টাকা বিনিয়োগ করে প্রতারণার শিকার হয়েছেন। লাপাত্তা হয়ে গেছেন ডেভেলপার কোম্পানির লোকজন। বিনিয়োগকারীরা তাদের সারাজীবনের কষ্টার্জিত অর্থ হারিয়ে এখন মানবেতর জীবন যাপন করছেন।

এ ব্যাপারে শনিবার (২৯ জুন) সকালে ঢাকার সাভারের ব্যাংক কলোনিতে মানববন্ধন করেছেন ভুক্তভোগীরা।

প্রতারণার শিকার বিনিয়োগকারীরা অভিযোগ করেন, প্রায় চার বছর আগে ব্যাংক কলোনির মনজিল বিল্ডার্সের চেয়ারম্যান নাজমুল আরিফের প্রস্তাবে ওই এলাকায় আমিন নিবাস নামে ১০ তলা ভবনের ফ্লাটের মালিক হতে তার কাছে বিভিন্ন মেয়াদে টাকা জমা দেন ১৭ জন ব্যক্তি। প্রায় ৩ বছর আগ পর্যন্ত এই ১৭ জনের কাছ থেকে নাজমুল আরিফ ৪ কোটি ২১ লাখ টাকা গ্রহণ করেন। কিন্তু ১০ তলা ভবন দূরে থাক এ পর্যন্ত বেইজমেন্ট পর্যন্ত করতে পারেনি ওই কোম্পানি। এরই মধ্যে লাপাত্তা হয়ে গেছেন মনজিল বিল্ডার্সের লোকজন।

মানববন্ধন থেকে ভুক্তভোগীদের মধ্যে প্রবাসী কামাল পাঠান, সাভারের সাইফুল ইসলাম মিঠু ও গৃহবধূ রেজোয়ানা হক জানান, বছরের পর বছর পেরিয়ে গেলেও নির্মাণাধীন ভবনে বেইজমেন্ট করে ওভাবেই ফেলে রেখেছে মনজিল বিল্ডার্স।

২০২২ সালে ১৭ জনকে ফ্লাট বুঝিয়ে দেয়ার কথা থাকলেও তারা নানা তাল-বাহানা করতে থাকে। অপরদিকে, ভবন নির্মাণ না হওয়ায় মনজিল বিল্ডার্সের চেয়ারম্যান নাজমুল আরিফের সাথে যোগাযোগ করলে তিনি ভুক্তভোগীদের সাথে খারাপ আচরণ করেন। উল্টো হুমকির শিকার হন শেয়ার হোল্ডার ব্যক্তিরা। স্থানীয় গণ্যামান্য ব্যক্তিদের নিয়ে বারবার ডেভেলপার কোম্পানির সাথে বসে আলোচনা করেও মনজিল বিল্ডার্সের চেয়ারম্যান নাজমুল আরিফের সহানুভূতি পাওয়া যায়নি। তিনিও গাঢাকা দিয়ে আছেন। বারবার নাজমুল আরিফ প্রতারণার দায়ে কারাগারে গেছেন। সম্প্রতিও তিনি গ্রেপ্তার হয়ে কিছুদিন কারাবাস করে জামিনে এসেছেন। নাজমুল আরিফ ঢাকা জেলার ধামরাই থানার আব্দুল মান্নান ডিগ্রি কলেজের শিক্ষক হিসেবেও কর্মরত আছেন বলে জানা গেছে।

ভুক্তভোগীরা আরও জানান, ফ্লাটের শেয়ারারদের মধ্যে কেউ প্রবাসী, কেউ গার্মেন্টসের কর্মচারী, কেউ চাকরিজীবী। তাদের সারাজীবনের কষ্টার্জিত অর্থ নাজমুল আরিফের কাছে বিনিয়োগ করেছেন। এখন ফ্লাট বা টাকা ফেরৎ না পেয়ে তারা এখন মানবেতর জীবন-যাপন করছেন।

বাংলাদেশ জার্নাল/কেএইচ

  • সর্বশেষ
  • পঠিত